vs-australia-live-score-ind-vs-aus-1st-odi-live-match-updates-latest-score-at-sydney-virat-kohli-aaron-finch-shikhar-dhawan | একদিনের সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার



সিডনি: একদিনের সিরিজের প্রথম ম্যাচে   টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার। ভারত এই ম্যাচে তিন পেসার ও এক স্পিনার নিয়ে নামছে। দলে রয়েছেন দুই পেসার মহম্মদ শামি ও জসপ্রিত বুমরাহ, সঙ্গে নভদীর সাইনি। একমাত্র স্পিনার যুজবেন্দ্র চাহল। রয়েছেন অলরাউন্ডার হার্দিক পান্ড্য।

সিডনিতে এই ম্যাচ দিয়ে শুরু  ভারত ও অস্ট্রেলিয়ার তিন ম্যাচের একদিনের সিরিজ। বিরাট কোহলির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া বিগত সফরে একদিনের সিরিজে ক্যাঙারু ব্রিগেডকে ২-১ হারিয়ে দিয়েছিল। ওই সময় অবশ্য স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার অসি দলে ছিলেন না। এই দুজনের প্রত্যাবর্তনে এবার আয়োজক দেশ বেশ শক্তিশালী।

অন্যদিকে, ভারতীয় দলে হিটম্যান রোহিত শর্মার অভাব অনুভূত হবে। চোটের কারণে দলে নেই রোহিত। তাঁর অভাব নিশ্চিতভাবেই ব্যাটিং অর্ডারে পড়বে। এই সিরিজের মাধ্যমেই স্টেডিয়ামে শুরু হবে দর্শকদের প্রত্যাবর্তন। কেননা, ক্রিকেট অস্ট্রেলিয়া স্টেডিয়ামের ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে। বোর্ড জানিয়েছে, টিকিট বিক্রিও হয়েছে।

লকডাউনের আগে বিরাট কোহলির দল শেষবার আন্তর্জাতিক সিরিজ খেলেছিল নিউজিল্যান্ডের বিরুদ্ধে। করোনাভাইরাস মহামারীর কারণে দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে থাকার পর ভারত মুখোমুখি হচ্ছে শক্তিশালী প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার। তাও আবার অস্ট্রেলিয়ার মাটিতেই। সেক্ষেত্রে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ জয়ের কাজটা যে টিম ইন্ডিয়ার পক্ষে সহজ নয়, তা আর বলার অপেক্ষা রাখে না। ভারতীয় দলকে ১৯৯২ বিশ্বকাপের নেভি ব্লু জার্সিতে দেখা যাবে।

এদিনের ম্যাচে বিশ্বের অন্যতম সেরা পেস বোলিং আক্রমণের মুখোমুখি হতে হবে ভারতীয় ব্যাটসম্যানদের। অজি দলে রয়েছেন অ্যাডাম জাম্পার মতো কুশলী স্পিনারও। তাঁর বোলিংয়ে বেশ কয়েকবার কোহলিকেও সমস্যায় পড়তে দেখা গিয়েছে। ছন্দে ফেরা স্মিথ, রান মেশিন ওয়ার্নার ও উঠতি তারকা মারনাস লাবুশানের উপস্থিতিতে অস্ট্রেলিয়াকে তাদের মাটিতে হারাতে ভারতীয় দলকে তাদের সেরাটা দিতে হবে।

কেএল রাহুলের জন্ও এই ম্যাচ বড় পরীক্ষার।আইপিএলে দারুণ ফর্মে ছিলেন তিনি। সেই ফর্ম ধরে রাখার চেষ্টা করবেন তিনি। সেইসঙ্গে তাঁর সামনে থাকবে উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে ভারতীয় দলের মহেন্দ্র সিংহ ধোনির শূন্যস্থান পূরণ করার মতো চ্যালেঞ্জ। যদিও তিনি নিজেই বলেছেন যে, ধোনির স্থান নেওয়া কারুর পক্ষেই সম্ভব নয়।

ভারতের প্রথম একাদশ: শিখর ধবন, ময়াঙ্ক অগ্রবাল, বিরাট কোহলি, শ্রেয়স আয়ার, কেএল রাহুল, হার্দিক পান্ড্য, রবীন্দ্র জাডেজা, মহম্মদ শামি, যুজবেন্দ্র চাহল, নভদীপ সাইনি, জসপ্রিত বুমরাহ

অস্ট্রেলিয়ার প্রথম একাদশ: অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, মার্কাস স্টোয়নিস, মারনাস লাবুশানে, গ্লেন ম্যাক্সওয়েল, এ কেরি, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জস হ্যাজেলউড



Source link

Spread the love

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.