Bengali health tips

Top 10 health tips in Bengali

All time best top 10 Bengali health tips

Bengali health tips গুলো ভালভাবে পড়ুন, নিজেকে গঠন করুন অসাধারণ ভাবে। Health is wealth এই কথাটা চিরন্তন সত্য।স্বাস্থ্যই সম্পদ।

তাই নিজেকে সুস্থ স্বাভাবিক রাখুন। জীবনকে জটিল ভাবে না নিয়ে স্বাভাবিক নিন। দেখুন জীবন সহজ হয়ে যাবে। আপনিও সুন্দর ভাবে বাঁচবেন।

Bengali health tips
Bengali health top ten tips

ভাল থাকার জন্য সবচেয়ে প্রথমেই যেটা দরকার সেটা হল, এটা বিশ্বাস করা যে আমি ভাল আছি। এই ভাল আছি বিশ্বাস করাটাই ভাল থাকার মূলমন্ত্র। Its a best Bengali health tips

Top 10 Bengali health tips

প্রথমঃ– আপনি যাদের সঙ্গে থাকেন তাদের সঙ্গে ভাল ব্যবহার করুন। প্রতিটা মানুষ আমাদের ভাল থাকার এক একটা অঙ্গ। আমি মানে তো আর আমি একা নই, অনেকগুলো মানুষ নিয়ে এই আমি তৈরি হয়।

দ্বিতীয়– দুঃখ কষ্ট সবার জীবনেই থাকে। কিন্তু মুখের হাসি বজায় রাখুন। হাসিমুখ আমাদের ভেতরের শক্তিকে সবসময় জাগ্রত রাখে।

Health tips in nengali

তৃতীয়– যখন কোনওকিছুর উপর রাগ হবে সেটা বাইরে প্রকাশ না করে বারবার কাগজে লিখুন আর পড়ুন। দেখবেন রাগ ক্রমশ কমতে কমতে শূন্য হয়ে গেছে।

চতুর্থ– নিজে যা কাজ করেন সেই কাজের উপর বিশ্বাস রাখুন, দেখবেন কাজে অনিহাও আসবে না। কাজ করেও আনন্দ পাবেন।

পঞ্চম– নিয়মিত ভোরে ওঠা অভ্যাস করুন। যদি সম্ভব হয় তাহলে সূর্যদয় সূর্যাস্ত দুই দেখুন। একটা জীবন আরেকটা মৃত্যু। ভাবুন প্রতিদিন কত জন্ম ও মৃত্যু হচ্ছে। এখানে যা হচ্ছে সব খেলা। খেলার পর সবাইকে ফিরে যেতে হয়।

ভাল থাকার সহজ উপায় bengali health tips for happy life

ষষ্ঠ – যদি সময় সুযোগ থাকে তাহলে বাড়িতে ফুলের গাছ লাগান। নিয়মিত পরিচর্যা করুন। ভেতরে অসাধারণ এক সৃষ্টির আনন্দ পাবেন। যা আপনাকে কিছুতেই নিরাশ হতে দেবে না।

সপ্তম – বাজে খরচা না করে অন্যের উপকার করে দেখুন। এর চেয়ে বেশি আনন্দ কিছুতেই পাবেন না।

অষ্টম – যখন কোনও কারণে নিরাশা আসবে তখন চুপচাপ বসে না থেকে ছোট শিশুর সঙ্গে সময় কাটান। জাদুর মতো নিরাশা কেটে যাবে নিমেশে।

নবম – পুরোনো বন্ধুদের সঙ্গে যোগাযোগ করুন। ওরা আপনার অনেক ভাল থাকার মন্ত্র জানে। ওদের সঙ্গেই এমন কথা সেয়ার করতে পারবেন যা আর কারু সঙ্গেই পারবেন না। নিজেকে প্রকাশ করতে পারলে অনেক সমস্যার সমাধান সহজেই হয়। আর একটা কথা মনে রাখবেন, আমরা ভাবি ওরা বদলে গেছে। আসলে কেউ বদলায় না। আবরণে মোড়া থাকে স্মৃতি। আর সেটা জাগাতে পারলে অতীত বর্তমান ভবিষ্যৎ সব আপনার।

সুস্থ

দশম– সারাদিন যা করলেন রাতে শোয়ার পর পাঁচ মিনিট ভাবুন। আপনি নিজেই জানেন ঠিক করেছেন কী কী আর কী কী ভুল করেছেন। একমাসে আপনার ভুল কমতে কমতে শূন্য হয়ে যাবে।

ভাল লাগলে সেরার করবেন।

Spread the love

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.