ISL Will Inspire Other Sports to Resume, Says Sourav Ganguly । কোভিড আবহে দেশে আইএসএল সফল হলে অন্য খেলাও উৎসাহ পাবে: সৌরভ গাঙ্গুলি


নিজস্ব প্রতিবেদন: করোনা উদ্বেগের মাঝে  দেশের মাটিতে আইপিএল করতে পারেনি বিসিসিআই। বিদেশের মাটিতে সফলভাবে সম্পন্ন হয়েছে আইপিএল। এবার দেশের মাটিতে আজ থেকে শুরু হচ্ছে আইএসএলের সপ্তম সংস্করণ। কোভিড আবহে দেশে আইএসএল সফল হলে অন্য খেলাও উৎসাহ পাবে বলে মনে করেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

দেশে করোনা পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায় শেষ পর্যন্ত বিদেশের মাটিতে আইপিএল করতে বাধ্য হয় বিসিসিআই। সবদিক বিবেচনা করে সংযুক্ত আরব আমিরশাহিকে আইপিএল-এর জন্য সুরক্ষিত ভেন্যু হিসেবে বেছে নেয় সৌরভের বোর্ড। ১০ নভেম্বর সংযুক্ত আরব আমিরশাহিতে ৫৩ দিনের ক্রিকেট যজ্ঞ শেষ হয়েছে। করোনা উদ্বেগের মাঝে সফল ভাবে আইপিএল আয়োজন করেছে বিসিসিআই।

করোনাকালে স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি সবচেয়ে বেশি গুরুত্ব পাচ্ছে। জৈব সুরক্ষা বলয়ের মধ্যেই গোয়াতে শুরু হচ্ছে ইন্ডিয়ান সুপার লিগ। গোয়ায় আইএসএল চলাকালীন ফুটবলার, কোচ, সাপোর্ট স্টাফ থেকে ম্যানেজম্যান্ট, এমনকি আয়োজকদের প্রত্যেককেই থাকতে হবে সুনির্দিষ্ট জৈব সুরক্ষা বলয়ে।

সদ্য শেষ হওয়া আইপিএলকে উদাহরণ করে সৌরভ গাঙ্গুলি বলেন, “কোভিড আবহে আইএসএল দেশের বুকে প্রথম বড় টুর্নামেন্ট। এটা সফল হলে অন্য খেলাও উৎসাহ পাবে। আমরা এখানে ক্রিকেট শুরুর ব্যাপারেও এগোতে পারব।”

আইপিএল এর মতোই আইএসএলেও কৃত্রিম শব্দব্রহ্ম তৈরি করা হচ্ছে। সারা মাঠ জুড়ে থাকবে সেই বাতাবরণ। দর্শক না থেকেও ফাঁকা স্টেডিয়ামে টানটান ম্যাচ যাতে ম্যাড়মেড়ে না মনে হয় তাই ফুটবলারদের স্বার্থে এমন ব্যবস্থা।  

আরও পড়ুন – ISL 2020-21: ডার্বির অপেক্ষায় মহারাজ, হাবাসের জন্য এটিকে মোহনবাগানকে নিয়ে আশাবাদী সৌরভ





Source link

Spread the love

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.