How to create a bengali website

If you want to create a bengali website and earning online money ? this article help you properly. How to create and make money your bengali website.

আপনি এই লেখা পড়ে খুব সহজেই একটা bengali website বানাতে পারবেন

Bengali website
Bengali website

বাংলায় ব্লগিং

আর্টিকেল শুরুর আগেই আমার আন্তরিক অনুরোধটুকু জানিয়ে রাখি, কোনওকিছু আগে থেকে জটিল ভাববেন না। আমরা অন্ধকারে দেখতে পাই না বলেই ভয় পাই, কিন্তু আলো জ্বালিয়ে অন্ধকারেই দীপাবলি হয়। ভয় নয় ভয়কে জয় করতে শিখুন। আপনি পারবেন এই বিশ্বাস রাখুন। আত্মবিশ্বাস ছাড়া কিছুই হয় না। বুকে হাত রেখে আমি পারবই বলে শুরু করুন, আপনি সব পারবেন

কিভাবে bengali website বানাবেন জানুন

যদি আপনার ইচ্ছে থাকে তাহলে সহজেই একটা bengali site বানিয়ে নিতে পারবেন। আজকের দিনে দাঁড়িয়ে একটা bangla website বানানো কোনও ব্যপার না। আপনি ব্লগার কিংবা ওয়ার্ডপ্রেস থেকে খুব সহজেই একটা সুন্দর ওয়েবসাইট বানাতে পারবেন।

নিচে ভিডিও এবং আর্টিকেল লিংক দুই দেওয়া হয়েছে যেটায় আপনার সুবিধা আপনি সেটা থেকেই সাহায্য নিতে পারবেন।

Blogging ধাপে ধাপে শিখুন

১) সবার প্রথমে একটা সুন্দর নাম ঠিক করতে হবে যে বিষয় নিয়ে আপনি কাজ করতে চাইছেন সেই বিষয়টা যেন আপনার ব্লগারের নামের ভেতর থাকে। যেমন আমি চাইছিলাম প্রেমের গল্পের উপরে ব্লগ ওয়েবসাইট বানাতে। আমার ওয়েবসাইটের নাম প্রেমেরগল্প.কম  
২) এরপর ঠিক করুন Blogger না WordPress করতে চাইছেন।  

আপনি যদি ব্লগার কী বা ওয়ার্ডপ্রেস কী সেটা না জানেন তাহলে ঘাবড়ানোর কিছুই নেই, অনেকেই জানেন না। ইউটিউব খুলে একবার সার্চ করুন। আপনার সব জিজ্ঞাসার উত্তর পেয়ে যাবেন। না জানাটা দোষের নয়, জানতে না চাওয়াটাই দোষের। আজকে যারা ১০০ তারাও একদিন শূন্যইছিল। ডোমেইন কী হোস্টিং কী তাও জানতে পারবেন ইউটিউবে। আপনার সব জিজ্ঞাসা বা কৌতুহলের উত্তর ইউটিউবে আছে। আমি এখানে আপনাকে হাতে কলমে দেখাচ্ছি কিভাবে কাজ করবেন। কোথায় সস্তায় ভাল জিনিস পাবেন। সেই জিনিস নিয়ে কিভাবে শূন্য থেকে শুরু করবেন। নিচের ভিডিওগুলো দেখলে আপনি কিছু না জেনেও সব করতে পারবেন।

বাংলায় ব্লগিং

 ব্লগারে কাজ করলে একটা সুবিধা যে আপনাকে Hosting কিনতে হবে না। ব্লগার গুগলের নিজস্ব প্রোডাকশন। শুধু মাত্র Domain কিনলেই হবে।

 বাংলায় ব্লগিং

বাংলায় ব্লগিং

কিন্তু আপনি যদি এক্কেবারে সিরিয়াস যে ব্লগিং দীর্ঘদিন ধরে করবেন তাহলে ওয়ার্ডপ্রেসের বিকল্প নেই। হ্যাঁ খরচা আছে। ২/৩ হাজার টাকার মতো খরচা আপনাকে করতে হবে শুরুতেই। তবে ব্লগিং এ আপনি যদি সিরিয়াস তাহলে এই টাকাটা উঠতে প্রথম কয়েক মাসের বেশি লাগবে না। কিভাবে ব্লগারে ওয়েবসাইট বানাবেন 👇

পুরোটা পড়ুন

কিভাবে castom domain ব্লগারে কানেক্ট করবেন জেনেনিন। আপনার যদি castom domain কেনা হয়েছে তাহলে পুরো প্রসেসিং দেখেনিন। 
যদি castom domain কেনা হয়নি তাহলে নিচের লিংকে গিয়ে বা ভিডিও দেখে জানুন কিভাবে কিনবেন How to buy custom domain

কিভবে আপনার ফ্রি ব্লগ ওয়েবসাইটকে আপনার পছন্দের ডোমেইন নামের সঙ্গে জুড়বেন দেখুন। পুরোটা পড়ুন সব বুুুঝতে পারবেন। নিচে ভিডিও দেওয়া আছে।

ভিডিও দুটো মনযোগ সহ দেখবেন এটুকু অনুরোধ

নিচের ভিডিওটা দেখেও আপনি নিজেই ব্লগারে একটা ওয়েবসাইট খুব সহজেই বানাতে পারবেন। Bengali website Hindi website যাই হোক সব বানাতে পারবেন। ভালভাবে বোঝার জন্য উপরের লেখাটাও পড়তে পারেন। পুরোটা পড়ুন এর উপর ক্লিক করবেন।

 
How to connect custom domain to blogger blogspot

দেখুন কিভাবে ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট বানাব?

আপনি যদি WordPress থেকে bengali website বনাতে চাইছেন তাহলে নিচের ভিডিওদুটা দেখুন। নিজেই সহজে এবং সবচেয়ে কম খরচে ওয়েবসাইট বানাতে পারবেন। আমি একটা লিংক দিলাম সেখান থেকে গিয়ে কিনবেন আর promo code,- KRIPESR দেবেন তাহলে অফারের সঙ্গে আরও ১৫% ডিসকাউন্ট পাবেন অফার লিংক

নিচের ভিডিওটা দেখুন কিভাবে ওয়ার্ডপ্রেস থেকে সহজেই ২/৩ হাজার টাকাতেই সুন্দর একটা ওয়েবসাইট বানাবেন। প্রথম ভিডিওটা দেখুন ডোমেইন আর হোস্টিং কিভাবে কিনবেন। ডোমেন ফ্রি পাবেন, ৭৯৯ টাকা লাভ, ফ্রি এস এস এল সার্টিফিকেট পাবেন, মানে আরও ৪০০০ টাকা লাভ। হোস্টিং এর যা দাম তাতে অন্য সাইটে কিনলে আরও ১৩৫০০ টাকা বেশি পড়ত। প্রথম ভিডিওটা কিভাবে ডোমেন হোস্টিং কিনবেন। দ্বিতীয়টা কিভাবে ওয়ার্ডপ্রেস কানেক্ট করবেন।

 
Khub sohojei wordpress website

এখানে ক্লিক করুন অফার + ১৫% ডিসকাউন্ট পাবেন কুপন কোড KRIPESH

কিভাবে ওয়ার্ডপ্রেস সেটাপ করবেন দেখুন নিচের ভিডিওতে

 
ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট

ধরাযাক আপনি একটা Bangla website বানিয়ে নিয়েছেন, এর পরের কথা হল আপনি কিভাবে রোজগার করবেন। কত রোজগার করতে পারবেন।

Bengali website থেকে Earning

Bengali website কেন যেকোনও ওয়েবসাইট থেকেই প্রচুর আয় করা যায়। আমাদের দেশেই লাখ লাখ টাকা দৈনিক আয় কয়েন, হ্যাঁ মাসে নয় দৈনিক আয় করেন এমন ব্লগার প্রচুর আছেন। চাইলে আপনিও দেখতে পারেন কারা তারা Top 10 Indian Bloggers of 2019 + Monthly income এঁরা কেউ জন্ম থেকে ব্লগিং শিখে আসেন নি। কাজ করতে করতেই ব্লগিং শিখেছেন। তাহলে আপনিও পারবেন। কেন পারবেন না?

New Bengali website earning process

বাংলা ভাষার মানুষ ইংরেজি বা হিন্দির চেয়ে কম। তাই ভিজিটর কম। ভাল রোজগার করতে হলে আপনাকে নিচের কয়েকটা জিনিস অবশ্যই ফলো করতে হবে।

১) নিয়মিত ব্লগপোস্ট লেখা

২) কিওয়ার্ড সার্চ করে ডিফিকাল্টি চেক করেই পোস্ট লেখা উচিত। কিওয়ার্ড যেন লো কম্পিডিসন হয়, সি পি সি যেন ভাল থাকে। একটা কিওয়ার্ড যদি ১০০ সার্চ হয় মাসে তাও চলবে যদি CPC (কস্ট পার ক্লিক) ভাল হয়।

৩) কপি-পেস্ট না করা। ছবি নেট থেকে ডাউনলোড করে ব্যবহার না করা।

৪) প্রতিটা আর্টিকেল যেন এস ই ও ফ্রেন্ডলি হয়। ব্যবহৃত ছবির সাইজ যেন বড় না হয়।

৫) আর্টিকেল যেন পাঠকের সব সমস্যার সমাধান করে। তাই প্রতিটা আর্টিকেল যথেস্ট হেল্পফুল এবং সুপাঠ্য হওয়া উচিৎ। পাঠকের মন না ভরলে আর্টিকেল বেশিদিন রেঙ্ক করেও টিকতে পারবে না।

All Bengali website earning source

  1. Adsense
  2. Affiliate marketing

Google AdSense আর Affiliate marketing ছাড়াও আরও অনেক উপায়ে ওয়েবসাইট থেকে আয় করা যায়। গুগলের চেয়ে ছোট কিন্তু ভাল কোয়ালিটির এড দেয় এমন অনেক কোম্পানি আছে। যেমন, ezoic tabola আরও প্রচুর আছে।

আপনি ইউটিউব বা গুগল সার্চ করলেই জানতে পারবেন। ইবুক থেকে শুরু করে ই-কমার্স পর্যন্ত কতশত রোজগারের রাস্তা৷

Any problem contact us

ওয়েবসাইট বানাতে গিয়ে বা ডোমেইন হোস্টিং কিনতে গিয়ে সমস্যা হলে মেইল করুন [email protected] এই আইডিতে। অবস্যই মোবাইল নাম্বার দেবেন। যাতে প্রয়োজমে যোগাযোগ সম্ভব হয়।

আমাদের ওয়েবসাইটের জনপ্রিয় পোস্টগুলির লিংক নিচে দেওয়া হল

১) Bangla choti golpo

২) বাংলা চটি গল্প কাকে বলে? পড়া উচিৎ না উচিৎ নয়

৩) Bengali shayari Bangla sms

৪) bangla health tips

৫) bengali story

৬) Bengali detective story books free PDF download

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of