X

Bangla choti part2 Mami choti

Bangla mami choti:- বাংলা চটি সাহিত্যেরই আরেক ‘সম্পদ‘। হীরে নয় কিন্তু কয়লার মতো যার কদর। ছেলে বুড়ো প্রায় প্রত্যেকেই Bangla choti পড়ার জন্য পাগল।

আলোর সঙ্গে যেমন কালোর কদর চলে আসছে বছরের পর বছর ধরে তেমন ভাবেই বাংলা ছোট গল্পের সঙ্গে বাংলা চটি গল্পের কদর চলে আসছে দীর্ঘদিন ধরে।

mami choti o adhunik Bnagla Golpo

Bangla choti golpo প্রধানত নোংরা গল্প, যাকে ব্লু সিনেমার লিখিত রূপ বলা চলে। কিন্তু এমন গল্পেরও যথেষ্ট প্রয়োজনীয়তা আছে তা নিয়ে পরে আলোচনা করছি।

Adhunik Bnagla Golpo কি পুরোপুরি অশ্লীলতাহীন?  না, তা কিন্তু মোটেও নয় বুদ্ধদেব গুহ সমরেশ মজুমদার শক্তিপদ রাজগুরু এনাদের লেখাও অশ্লীলতা বর্জিত নয়।

কিন্তু উনাদের শক্তিশালী কলম অশ্লীলতাকেও সৌন্দর্য দিয়ে সাজিয়েছিল। Bangla choti মোটেও তেমনটা নয়। Bangla choti তে সৌন্দর্য বলতে কিছুই নেই।

Adhunik Bangla Golpo  বাংলা সাহিত্যের হীরকখণ্ড, যদিও সাহিত্যের সেই সুর সেই স্বাদ নেই। কিন্তু তাই বলে বাংলা সাহিত্য শেষ হয়ে যায় নি। Adhunik Bangla Golpo হারিয়ে যায় নি।

কিন্তু Bangla Choti দিন দিন নর্দমার দিকে এগিয়ে যাচ্ছে। সব মূল্যবোধ হারিয়ে চটিগল্পকার গন যা খুশি লিখে যাচ্ছেন। Mami choti Ma choti Masi choti Boudi choti আরও কত নোংরামি আসবে জানি না।

Mami Choti or Bangla choti Mami 

Mami choti বর্তমান Bangla choti golper এক কালিমালিপ্ত অধ্যায়। আমাদের সংস্কৃতি আমাদের সাহিত্য মামি শব্দের পাশে মা শব্দের ব্যবহার করেতে শিখিয়েছে। সেই মা সমান মামিকে নিয়ে চলছে চটি গল্পের বাহার।

যদিও Mami Choti র আর দোষ কোথায়, মা কে নিয়েই তো চলছে নোংরামি। মা বাবা কে নিয়েও লেখা হচ্ছে চটি গল্প। এর চেয়ে বড় লজ্জা আর কিছুই হতে পারে না।

মামার বাড়িতে বড় হওয়া বাঙালি সন্তান সন্ততির সংখ্যা নেহাত কম নয়। সেই মমতাময়ী মাতৃসমা মামিকে নিয়ে Mami choti golpo লেখা সেদিন বন্ধ হবে যেদিন মা বাবা নিজেদের সম্মান পাবেন।

সেই সব নোংরা গল্প লেখকদের গালে চড় মারলেও হাত নোংরা হবে তাই ওদেরকে কিছু না বলে নিজেদের উচিৎ mami choti ma baba choti Boudi choti পড়া বন্ধ করা।

Adhunik Choti golpo, Boudi Choti O Mami choti

বৌদিকে হিন্দু ধর্ম কতটা মর্যাদা দিয়েছে তা রামায়ণের দিকে তাকালেই বোঝা যায়। লক্ষ্ণণ বৌদিকে মায়ের চেয়েও বেশি শ্রদ্ধা করতেন।

নিজ বৌদির বস্ত্রহরণ করার মতো জঘন্য অপরাধের জন্য পুরো কৌরব বংশ নাশ হয়েছিল। অথচ Boudi choti golper বাজার রমরমিয়ে চলছে।

Mami choti Ba Boudi choti আমাদের মানসিকতা কতটা নিচে নেমেছে তার পরিচয় দেয়।

Boudi choti mami choti আমাদের সাহিত্য ছিল না। এর সঙ্গে আবার জুড়েছে kakima choti হায় রে বাঙালি আর মানুষ হবি কবে!

আমরা দিন দিন মূল্যবোধ হারিয়ে পশু হয়েছি। এখন আরও নিচে নামছি। পশুরাও একদিন অন্য পশুকে মানুষ বলে গাল দিতেও লজ্জা পাবে।

Bangla choti o Bangali

Bangali ই আজকে Bangla choti golpo কে এমন উচ্চ স্থান দিয়েছে যা কল্পনার অতীত। ভাবলে অবাক হতে হয়, বিদ্যাসাগর রামমোহন মমধুসূদন রবি বঙ্কিম এর হাতে যে বাংলার শক্তি লাভ সেই বাংলা আজ Bangla choti র বুকে মুখ ঢেকে দুগ্ধ পান করছে।

তাহলে কি বাংলা সাহিত্য রসাতলে যাওয়ার মুখে দাঁড়িয়ে? হয়তো তাই হবে। কিংবা বিপ্লব আসবে আরও।

বাঙালি আবার জাগো নতুবা এই নোংরা ঘুম কোনওদিন ভাঙবে না। Mami choti Boudi choti পড়ে যতটুকু আনন্দ পাওয়া যায় লজ্জা জোটে তারচেয়ে অনেক বেশি।

যা কল্পনা করাই পাপ, সেই পাপের তাপে নিজেকে কেমন করে গরম করো বাঙালি তা হয়তো তোমরা নিজেরাই জানো না।

যদিও কিছু ইতর লেখকের কলমে মা বাবাও চটি গল্পের খাদ্য হয়েছে বহুকাল। তাই কী বলব সেটাই ভেবে পাই না। আজ বড় লজ্জা হয় নিজেদের জন্য।

Bangla choti Mami choti Boudi choti kakima choti একদিন বাংলা সাহিত্যের প্রাণ না নিয়ে নেয়। এবার অন্তত জাগো বাঙালি।

Bangla Choti vs Adhunik Bangla golpo

Bangla choti দিন দিন যে ভাবে বাংলা সাহিত্যের বুকে নখ দাঁত বসাচ্ছে তাতে একদিন না Adhunik Bangla golpo শেষ হয়ে যায়।

আজ বাঙালির দায়িত্ব নেওয়ার সময়। আমি জানি Bangla choti গল্পের প্রয়োজনিওতা অপরিসীম, Bangla choti শেষ হলে Adhunik Bangla golpo চটি গল্পের আকার নেবে। সেটা হবে আরও ভয়াবহ।

Bangla choti থাকা দরকার নতুবা শরীর শৃঙ্গার রস পান থেকে বাঙালি বিরত হয়ে পড়বে। শারীরিক চাহিদা জন্মগত তাই তাই তাকে সুন্দর ভাবে গুছিয়ে উপভোগ করা উচিৎ, mami choti boudi choti কিংবা মা বাবাকে নিয়ে লেখা চটি সরিয়ে প্রেমের সঙ্গে শরীর মিলিয়ে অমৃত তৈরি করলেই তো তেষ্ণা মেটে।

Bangla choti golper সত্যিই দরকার কিন্তু তা যেন Adhunik Bnagla golpo কে শেষ না করে। সেটা দেখা বাঙালি লেখক পাঠক সবারই দরকার। সবাইকে দায়িত্ব নিতে হবে।

Bangla choti যেন Adhunik Bnagla golpo কে না গ্রাস করে কিংবা Adhunik Bnagla golpo যেন Bangla choti golpe পরিবর্তিত না হয়ে যায়। দুটোই সমান ভয়ের। আমার কেন যেন যেন মনে হয় বাংলা আধুনিক গল্প নিজের প্রাণ রক্ষার প্রয়োজনে দিন দিন বাংলা চটি গল্পে রুপান্তরিত হচ্ছে।

দায় এড়িয়ে যেও না বাঙালি, নতুবা ভবিষ্যতের কাছে তোমাকেই উত্তর দিতে হবে।

 

This website uses cookies.

Read More