সূর্য কেন নিভে যায় না

সূর্য কেন নিভে যায় না জেনেনিন

সূর্য কেন নিভে যায় না এই প্রশ্ন আমাদের মনের মধ্যে মাঝে মাঝে উঁকি দেয়। কেন সূর্য নিভে যায় না সেই সঠিক তথ্য জানলে আপনি সত্যি সত্যি অবাক হয়ে যাবেন।

সূর্য কেন নিভে যায় না জেনে রাখুন

সমগ্র বিশ্বব্রহ্মাণ্ড নিয়ে আমাদের কৌতুহলের সীমা নেই। এমন হাজার হাজার জিনিস আছে যা আমাদের মনের মধ্যে প্রশ্নের আকারে ধরা দেয় কিন্তু সেই সমস্ত প্রশ্নের সঠিক উত্তর আমরা খুঁজে পাই না।

সূর্যকে নিয়ে আমাদের কৌতুহলের সীমা নেই। সূর্য কতদিন জ্বলবে?  সূর্য কেন জ্বলছে? সূর্য কি সত্যি সত্যি একদিন নিভে যাবে? এই সমস্ত প্রশ্ন আমাদের মনের মধ্যে প্রায় উঁকি দেয়। আমরা সব সময় এই সমস্ত প্রশ্নের সঠিক উত্তর খুঁজে পাই না।

আজকে এক ভিডিওতে আমরা দেখাবো সূর্য কেন নিভে যায় না। আপনি শুনলে হয়তো অবাক হবেন আজকের যে আলোক রশ্মি বা যে তাপ সূর্যের কাছ থেকে আমাদের কাছে এসে পৌঁছাচ্ছে সেই তাপ সূর্যের গভীরে তৈরি হয়েছিল কয়েক লক্ষ বছর আগে।

কেন সূর্য এত বড় শক্তির ভান্ডার, কোথায় পায় সূর্য এত শক্তি, বা সূর্যের কাছে যে শক্তি আছে সেই সমস্ত শক্তি পৃথিবীতে এসে পৌঁছাতে কত সময় লাগবে, কিংবা আজকের যে উত্তাপ বা আলোক আমরা সূর্যের কাছ থেকে পাচ্ছি তা সূর্যের ভেতরে কত হাজার বছর আগে তৈরি হয়েছিল, এই সমস্ত প্রশ্নের উত্তর আপনি নিচের ভিডিও থেকে পাবেন।

সূর্য কি একদিন নিভে যাবে?

সূর্য কি একদিন নিভে যাবে? এই প্রশ্ন আমাদের মনের মধ্যে উঁকি দেয় এবং বিভিন্ন জায়গাতে আমরা এই প্রশ্ন দেখে থাকি। সূর্যের যেমন জন্ম হয়েছে ঠিক তেমন ভাবেই সূর্যের একদিন ধ্বংস হবে, এটা বিশ্বব্রহ্মাণ্ডের সাধারণ নিয়ম। কিন্তু আপাতত সূর্যের নিভে যাওয়ার বা ধ্বংস হওয়ার কোন সম্ভাবনা নেই।

সূর্য না থাকলে এই পৃথিবী একটা বরফের পাথর পিণ্ড ছাড়া কিছুই হতো না। কোনরকম প্রাণীকুলের অস্তিত্ব থাকত না আমাদের সুন্দর পৃথিবীতে। আমাদের জীব জগত থেকে শুরু করে সমস্ত প্রাণের উৎস সূর্য তা আমরা জানি। কিন্তু সূর্যকে ঘিরে হাজার হাজার প্রশ্নের উত্তর আমরা জানি না।

চলুন এবার সেই ভিডিওটা দেখা যাক যে ভিডিও থেকে আমরা জানতে পারব সূর্য কেন নিভে যায় না। বা সূর্যের এত আলোক শক্তি আসে কোথা থেকে।

উপরের ভিডিওতে খুব সুন্দর ভাবে বৈজ্ঞানিক ভাবে ব্যাখ্যা করা হয়েছে সূর্য কেন নিভে যায় না। এই ব্যাখ্যা কোন বৈজ্ঞানিক কল্পনা নয় এটা প্রমাণিত সত্য।

মাননীয়া বন্যা আহমেদ এই ভিডিও বানিয়েছেন। আমি এই ভিডিওটা প্রথম দেখেছিলাম মুক্তমনা ব্লগে। ভিডিওটা দেখার পরেই আমার মনে হয়েছিল আমার সমস্ত পাঠককে এই ভিডিওটা শেয়ার করে দেখানো উচিত।

এমন বৈজ্ঞানিক যুক্তিসম্মত একটা ভিডিও, যেখানে সূর্যকে নিয়ে এত গোপন তথ্য দেওয়া আছে তা অন্ততপক্ষে যত জন মানুষকে দেখানো যায় ততজন মানুষের মনের ভেতরকার অনেক প্রশ্নের উত্তর দিয়ে দেওয়া যায়।

আপনিও চাইলে এই ভিডিওটা আপনার বন্ধুদেরকে শেয়ার করতে পারেন, আপনার বন্ধুদের মনের ভেতরে সূর্যকে নিয়ে যে কৌতূহল তার অনেক প্রশ্নের সমাধান এই ভিডিওতে তারাও পেয়ে যাবেন।

এমন সব অজানা প্রশ্নের উত্তর পেতে আমাদের সাইট সাবস্ক্রাইব করে রাখুন।

Spread the love

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.