Skip to toolbar
লকডাউন পশ্চিমবঙ্গ

লকডাউন, কীভাবে কাটবে সময় জেনেনিন

দেশজুড়ে চলছে লকডাউন। বাইরে এক্কেবারেই বের হওয়া যাবে না। তেলেঙ্গানা তো গুলি করার অর্ডার পর্যন্ত দিয়েছে। দেওয়াই উচিৎ। আমার আপনার পরিবারের কথা ভেবেই কাজ করছে সরকার।

 

কিন্তু প্রশ্ন হল লকডাউনে কীভাবে কাটবে সময়। শুধু ফেসবুক হোয়াটসঅ্যাপ করে বা ইউটিউব দেখেই কী কাটিয়ে দেবো সময় নাকি আরও অন্যকিছু করা যায়? আমরা আপনাকে কিছু সাজেশন দিচ্ছি আশাকরি কাজে লাগবে।

চাইলে আপনারাও কিছু সাজেশন দিতে পারেন আমাদের কমেন্ট বক্সে।

লকডাউনে কীভাবে কাটবে সময় 

প্রধানমন্ত্রী আমাদের কাছে ২১ দিন চেয়েছেন, হ্যাঁ আমাদেরকে বাঁচানোর জন্যই চেয়েছেন। আমরাও হাসি মুখে দেশকে ২১ দিন দিলাম।

পরিবেশ পরিস্থিতি ইতালি আমেরিকা এবং অন্যন্য দেশের ভয়াবহ পরিনতির কথা মাথায় রেখে আমাদের উচিৎ বাইরে না যাওয়া। ফ্রিতে পুলিশের লাঠির নিচে পিঠ না পেতে দেওয়া।

এখন সময় নিজেদেরকে সংযমে রাখার। বুদ্ধি বিবেচনা দিয়ে কাজ করার। আমাদের একটা ভুল আমাদেরকে জীবনের ওপারে নিয়ে যেতে পারে।

কিন্তু প্রশ্ন হল এই ২১ দিন ঘরের ভেতরে কাটাবো কীভাবে? 

লকডাউন ২১ দিন

  •  অনেকেই হয়তো ফেসবুক ইউটিউব হোয়াটসঅ্যাপকেই মাধ্যম করবেন। কিন্তু আমরা বলব এই সময়টুকু পরিবারের সঙ্গে গল্প করুন। আমরা দীর্ঘদিন কাজে কাজে বাড়ির মানুষকে সময় দিতেই পারি নি। ভালকরে গল্প করাই হয় নি কতদিন। চলুন বাড়ির মানুষকে সময় দি।
  • অনেক বই পড়ব পড়ব করেও পড়ার সময় করে উঠতে পারি নি, এখন সময় সেইবইগুলো পড়ে নেওয়ার। বেশকিছু ভাল বই এর পিডিএফ এখানে পাবেন,- Bengali PDF Book  
  • অনেক সিনেমাও দেখব দেখব করে দেখা হয় নি, এখন আপনি সেই সিনেমাগুলো দেখে নিতে পারেন। এই এপ্লিকেশন ডাউনলোড করুন প্রচুর সিনেমা পাবেন,- watch Online movie
  • যারা ছবি আঁকতেন সাহিত্য চর্চা করতেন বা গানবাজনা করতেন তারাও এই সময়টাকে ভালভাবে ব্যবহার করতে পারবেন।

আপনার নিজস্ব যদি কোনও পরিকল্পনা থেকে থাকে সেভাবেও কাটাতে পারেন, ভাল পরিকল্পনা থাকলে আমাদের পাঠদের জানাতে পারেন  কমেন্ট করে।

একটি বিশেষ ঘোষণা ☛

এই করোনা ভাইরাস নিয়ে চিনের কতটা অপরাধ তা আমাদেরকে যুক্তি দিয়ে লিখে পাঠাতে পারেন। যাঁদের লেখা সত্যিই যুক্তি সংগত হবে তাদের লেখা আমাদের সাইটে প্রকাশ করা হবে। লেখা মেইল করবেন bdmbankura@gmail.com

 দেখুন কীভাবে ছড়াচ্ছে করোনা ভাইরাস  

Spread the love

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

COVID-19

করোনা ভাইরাস সম্পর্কে বিস্তারিত তথ্য দেখুন