মাধ্যমিক রেজাল্ট ২০২০, West Bengal madhyamik result 2020

মাধ্যমিকের রেজাল্ট ২০২০ প্রকাশ করা হবে চলতি মাসেই তেমনটাই জানাচ্ছে শিক্ষা দপ্তর

মাধ্যমিক রেজাল্ট নিউজ–  চলতি মাসেই মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলে জানান শিক্ষা দপ্তর। যে সমস্ত শিক্ষক মাধ্যমিকের খাতা দেখছেন তাদেরকে ৪৮ ঘণ্টার ভেতরে সমস্ত খাতা কমপ্লিট করার কথা বলা হয়েছে।

চলতি মাসেই প্রকাশিত হবে মাধ্যমিক রেজাল্ট

গতকাল শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন এই মাসেই ফল প্রকাশ করা হবে মাধ্যমিকের। কারণ হিসেবে তিনি উল্লেখ করেছেন জুন মাসে স্কুলগুলি না খুললেও জুলাই মাসে একাদশ এবং দ্বাদশ শ্রেণিকে নিয়ে শুরু করা হবে স্কুল গুলি।

একাদশ ও দ্বাদশ শ্রেণিকে নিয়ে স্কুলগুলির চালু করতে হলে মাধ্যমিকের রেজাল্ট প্রকাশ করা অবশ্যম্ভাবী। মোটামুটি ভাবে করোনামুক্ত বাংলা না হওয়া পর্যন্ত নিচু ক্লাসগুলো খোলার আপাতত কোনো সম্ভাবনা থাকছে না।

একাদশ এবং দ্বাদশ শ্রেণির ক্লাস চালু করার পর ধীরে ধীরে নবম-দশম শ্রেণির ক্লাস চালু করা হবে তারপর অষ্টম-সপ্তম এবং ষষ্ঠ-পঞ্চম শ্রেণির ক্লাস চালু করা হবে।

প্রাথমিক স্কুলগুলি কবে থেকে চালু করা হবে সে সম্পর্কে শিক্ষা দপ্তর থেকে এখনো পর্যন্ত কোনো নির্দেশ জারি করা হয়নি।

উচ্চমাধ্যমিক পরীক্ষার এখনো তিনটি পরীক্ষা নিতে বাকি আছে সেই তিনটি পরীক্ষা নেওয়া হয়ে গেলে যত দ্রুত সম্ভব উচ্চমাধ্যমিকের ফল প্রকাশ করা হবে বলেও জানানো হয়েছে শিক্ষা দপ্তর থেকে।

শিক্ষা দপ্তর থেকে পাওয়া খবর অনুযায়ী 90% মাধ্যমিকের কপি চেক করা অলরেডি হয়ে গেছে।বাকি 10% কপি চেক করতে বলা হয়েছে 48 ঘন্টার ভেতর। এই কপিগুলো চেক করা হয়ে গেলে যে সমস্ত শিক্ষক কপি চেক করছেন তারা স্টুডেন্টদের খাতাগুলি জমা করবেন প্রধান পরীক্ষকের কাছে।

যিনি হেড এক্সামিনার তিনি স্টুডেন্টদের প্রাপ্ত নম্বরগুলি নিয়ে গিয়ে জমা করবেন মধ্যশিক্ষা পর্ষদে। স্টুডেন্টদের সাবজেক্ট ওয়াইজ নম্বর কালেক্ট হয়ে যাওয়ার পর এক সপ্তাহের ভেতরে মাধ্যমিকের ফল প্রকাশ করার প্রবল সম্ভাবনা রয়েছে।

মাধ্যমিক রেজাল্ট ২০২০, West Bengal madhyamik result 2020

যে সমস্ত পরীক্ষার্থীর এবার মাধ্যমিক পরীক্ষায় বসেছে তাদেরকে আমাদের শুভেচ্ছা ও ভালোবাসা। আমাদের অনুরোধ এই সমস্ত ছাত্র-ছাত্রীদের প্রতি যারা ইতিমধ্যেই টেনশন করতে শুরু করেছে ফলাফল নিয়ে।

প্রাপ্ত খবর অনুযায়ী অন্যান্য বছরের তুলনায় এ বছর আরো ভালো রেজাল্ট হওয়ার সম্ভাবনা প্রবল। তাই সমস্ত ছাত্রছাত্রীকে টেনশন মুক্ত থাকার অনুরোধ করা হচ্ছে।

Spread the love

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.