লকডাউন

করোনা, আমরা মরব তবুও লকডাউন মানব না

লকডাউনে সারা বিশ্বজুড়ে মৃত্যুর মিছিল, পিছিয়ে নেই ভারত তবুও লকডাউন মানছেন না অনেকেই। আজকে সকালেও দলে দলে মানুষ ভীড় জমিয়েছেন বাজারে।

লকডাউন মানছেন না অনেকেই   

সত্যিই বিচিত্র এই দেশ। সারা বিশ্বজুড়ে মৃত্যুর মিছিল, পিছিয়ে নেই ভারত। তবুও দলে দলে মানুষ ভীড় জমাচ্ছেন বাজারে, মুদির দোকানে। কিছু অসৎ ব্যবসায়ী শুরু করছেন কালোবাজারি।

লকডাউন পশ্চিমবঙ্গ

জানি না এই দেশের ভাগ্যে কী লেখা আছে। কোন ভয়াবহ ভবিষ্যতের দিকে দেশকে ঠেলে দিচ্ছি আমরা। এখনো বহুমানুষ ইতালি ফ্রান্সের মতোই ভাবছেন আমার কিছুই হবে না। ইতালির অবস্থা দেখুন।  

এই অহমিকা শেষ পর্যন্ত ভারতকেও ইতালি বানাতে সময় নেবে না। মানুষ কিছুতেই বুঝতে চাইছে না যে, ৫০০ করোনায় আক্রান্তের পর সংখ্যাটা ৫০১ হবে না। ১৫০০০ হয়ে যাবে নিমেষে। নিচের ভিডিওতে দেখুন কীভাবে ছড়াচ্ছে করোনা ভাইরাস।

আমরা ভাগ্যবান আমরা সময়ে লকডাউন করার সুযোগ পেয়েছিলাম

আমরা সত্যিই ভাগ্যবান তাই সময়ের আগেই আমরা লকডাউন করার সুযোগ পেয়েছিলাম। কিন্তু কিছু মানুষ কিছুতেই লকডাউনকে পাত্তা দিচ্ছে না।

☛ দেখুন সঠিক কারণ কেন ঘরবন্দী ভারত  

পুলিশ বাধ্য হচ্ছেন লাঠি চার্জ করতে। কিন্তু কেন এই অসেচনতা? কেন এত অগ্রাহ্য? আমাদের কারুর কাছেই তো কর্ণের কবচ বা কুন্ডল নেই তাহলে এই সাহস আসে কোথা থেকে!

আচ্ছা আমি ধরেই নিলাম আমি অমর, করোনা আমার একটা চুলও ছিঁড়তে পারবে না। কিন্তু আমার পরিবারের বয়স্ক বা বাচ্চারা তো অমর নয়। তাহলে কেন আমি বাইরে থেকে করোনাকে ঘরে টেনে নিয়ে আসব।

এখনো সময় আছে সচেতন হওয়ার নতুবা আমাদের দুঃখে কাঁদার জন্যও কেউ থাকবে না। ইতালির চিকিৎসা ব্যবস্থা এত উন্নত হওয়ার পরেও আজ ওদের রাষ্ট্রপতি মন্টি কাঁদছেন। সেখানে আমাদের চিকিৎসা ব্যবস্থা… সত্যিই আমরা মরব তবুও লকডাউন মানব না।

আজকে যারা বাজারে দোকানে ভীড় জমিয়েছেন তারা এটা ভুলে যাচ্ছেন যে উনি মারা গেলে কেউ দেখতেও আসবেন না এই পরিস্থিতিতে। দেখতে আসা মানেও মৃত্যুকে নিমন্ত্রণ দেওয়া।

কেন লকডাউন করা হয়েছে?   

আমার আপনার কথা ভেবেই সরকার লকডাউন করেছে। সেই আমরাই যদি আজকে সরকারের বিরুদ্ধাচারণ করি তাহলে মৃত্যুকে ঘরে ডেকে আনা হবে।

হয়তো আপনি বুঝবেন না, নয়তো তখন বুঝবেন যখন বুঝেও কোনও লাভ থাকবে না। সত্যিই এই একবিংশ শতকে দাঁড়িয়েও মানুষ কত আহাম্মক হতে পারে তা আজ প্রমাণিত হচ্ছে প্রতিনিয়ত।

যারা লকডাউন মেনে ঘরে আছেন তাদেরকে আমাদের পক্ষ থেকে পুরো দেশের পক্ষ থেকে ধন্যবাদ, আর যারা মানছেন না তাদেরকে সত্যিই ধিক্কার।

Spread the love

Leave a Reply