ভাল নেই ভারত

ভাল নেই ভারত, বাড়ছে মৃত্যু

ভাল নেই ভারত বাড়ছে মৃত্যু। ভারত এখন এগিয়ে যাচ্ছে তৃতীয় স্টেজের দিকে। এর জন্য দায়ী আমরাই, আমরাই শুনছি না মানছি না সরকারের নির্দেশ।

নিচের ভিডিওটি দেখুন কীভাবে বাড়ছে করোনা

ভালনেই ভারত বাড়ছে মৃত্যু 

এভাবে নামের লকডাউন চললে ভারতে মৃত্যুর মিছিল শুরু হয়ে যাবে। এই লকডাউন কোনও কাজের না। বাজারে ভীড়, দোকানে ভীড়। চলছে আড্ডা। জমায়েত। এই একবিংশ শতকে দাঁড়িয়েও মানুষ এতটা বোকা হতে পারে কেউ কল্পনাও করে নি।

এই জমায়েত এই জটলা আমাদের ঘরে ঘরে মৃত্যু এনে দেবে, এখনো সময় আছে শুধরে নেওয়ার। নতুবা ইতালি স্পেন আমেরিকার মতো আমাদের কাছেও কান্নাছাড়া কিছুই থাকবে না।

দেখুন ইতালির অবস্থা

করোনা কৌরব নয় যে যুদ্ধ করে হারিয়ে দেবো। করোনাকে হারাতে গেলে বুদ্ধি দিয়ে বিবেচনা করে বাড়িতেই থাকা উচিৎ। নতুবা অদৃশ্য করোনা খুব দ্রুত আমাদেরকে কাবু করবেন।

ভারতে করোনা পজেটিভ ১৩৫০ পেরিয়ে গেছে মৃত্যু পৌঁছেগেছে ৩২ এ। তবুও আমরা সচেতন নই।

আমাদের কাছে দুটো অপশন একটা মানুষ হওয়ার আর দ্বিতীয়টা মূর্খ হয়েই থাকার। আমরা বেশিরভাগ  লকডাউন না মেনে মূর্খতার পরিচয় দিচ্ছি।

কেন ভাল নেই ভারত?

আমরা সচেতন না হলে সরকার বাধ্য হয়ে যাবে কঠোর হতে। আচ্ছা সত্যিই কি এমন চূড়ান্ত বোকামি করে আমরা নিজেদের মৃত্যুকে ডেকে আনছি না?

পারবেনব তো প্রিয়জনকে হারানোর শোক সইতে, পারবেন তো করোনার বোঝা নিজের ভেতরে বইতে? আপনি ইতালি আমেরিকা দেখার পরেও তাহলে কেন সচেতন হচ্ছেন না? কেন হাজারটা বাহানা দিয়ে বাইরে বেরিয়ে আসছেন।আজকে আমি মরলে সত্যি বলতে আমার প্রিয়জন পর্যন্ত কেউ কাছে আসবে না। মৃত্যুকে সবাই ভয় পায়। অথচ মানুষ মৃত্যুকে নিয়ে কানামাছি খেলছে।

আজ ভাল নেই ভারত আমাদের জন্যই। আমরাই ভারতকে ভাল থাকতে দিচ্ছি না। আমরাই ভারতকে টেনে নিয়ে যাচ্ছি মৃত্যুর দিকে। এভাবে চললে আমরা ইতিহাস হয়ে যাব।

মানুষ ভাবছে ১৩০০ আক্রান্ত থেকে ১৩০১ হবে, আমার কোনও ভয় নেই কিন্তু সত্যি ঘটনা মোটেও তা নয়। করোনা ৬৭ দিনে ১ লাখ আক্রান্ত করেছিল, ৬৭+১১ দিনে আরও  ১ লাখ। ৬৭+১১+৪ দিনে আরও ১ লাখ। তাহলে হিসেব দাঁড়ায়, প্রথম ৬৭ দিনে ১ লাখ। ৮২ দিনে ৩ লাখ।১৫ দিনে ২ লাখ বাড়বে। এরপরের গতি আপনি কল্পনাও করতে পারবেন না।  

কীভাবে করোনা দ্রুত ছড়িয়ে যাচ্ছে নীচের ভিডিওতে দেখেনিন।

☛ পড়ুন,- চোখ দেখেই বোঝা যাবে করোনা

 

Spread the love

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.