Skip to toolbar

বাড়ল লকডাউন

বাড়ল লকডাউন 

রাজ্যের বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে বাড়ল লকডাউন। আজ নবান্ন থেকে ঘোষণা করলেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

   এখন সময় রাজ্য সরকার সঙ্গে কেন্দ্র সরকারের বিরোধ নয়।  এখন সময় দেশের জন্য ওদের জন্য কাজ করার।  বর্তমান ভারতবর্ষের দিকে তাকিয়ে লকডাউন বাড়ানো ছাড়া ভারতবর্ষের প্রধানমন্ত্রীর কাছে আর কোন রাস্তায় ছিল না।  ঠিক তেমন ভাবেই রাজ্যের লকডাউন বাড়াতেই হত মমতা বন্দ্যোপাধ্যায় কে। 

 বর্তমান পরিস্থিতির দিকে তাকিয়ে স্কুল-কলেজ গুলি খোলার দিন নির্ধারণ করা হয়েছে 10 এই জুন।  কারণ স্কুল-কলেজে কোনরকম ভাবে সংক্রামন ছড়ালে তা থেকে পুরো এলাকায় সংক্রমণ ছড়িয়ে যাওয়ার সম্ভাবনা প্রবল। 

 ইতিমধ্যে ভারতবর্ষে সংক্রমনের সংখ্যা ছাড়িয়েছে 7000,  মারা গেছেন 200 জনের বেশি মানুষ।  এমন সময় লকডাউন  তোলার কথা কোনরকম ভাবে চিন্তা করতে পারছিলেন না সরকারসহ  দেশের বিশেষজ্ঞরা।

 সমস্ত দিক বিচার বিবেচনা করেই বাড়ি দেওয়া হলো লকডাউন  30 শে এপ্রিল পর্যন্ত।

 যে সমস্ত এলাকায় লোক  লকডাউন এর প্রভাব কমে এসেছে বা মানুষ লকডাউন মানছেন না সেই  সমস্ত জায়গায় সরকার কড়াকড়ি পদক্ষেপ নিতে পারেন এবার।

 এই পরিস্থিতিও অনেক মানুষ এই লকডাউন কে  পানিশমেন্ট হিসেবে দেখছেন।  চীন ইতালি ফ্রান্স আমেরিকাকে দেখার পরও মানুষের এই অসচেতনতা  হতবাক করছে সরকারকে।  এখনো পর্যন্ত লকডাউন কে  অনেক মানুষ তেমন আমল দিচ্ছেন না।  

 লকডাউনকে তেমন ভাবে আমল না দিলে আক্রান্তের সংখ্যা যেমন বাড়বে তেমনি  লকডাউনের মেয়াদ আরও বেড়ে যেতে পারে  বলেই আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

Spread the love

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

COVID-19

করোনা ভাইরাস সম্পর্কে বিস্তারিত তথ্য দেখুন