মদের দোকান

কোথায় কোথায় খুলছে মদের দোকান, জেনেনিন

খুলছে মদের দোকান,- অবশেষে সরকারের তরফ থেকে সবুজ সংকেত, লকডাউনের জেরে সুদীর্ঘ অপেক্ষার পর খুলছে মদের দোকান। সরকারের তরফ থেকে এমনি এক বিবৃতিতে জানানো হয়েছে।

খুলতে চলেছে মদের দোকান

সারা দেশজুড়ে এতদিন ধরে চলছে লকডাউন, এই লকডাউনের মরসুমে এতদিন পর সূরা প্রেমীদের জন্য সুখবর দিল সরকার, শর্তসাপেক্ষে খুলতে চলেছে মদের দোকান।

আজকে সরকারের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে শুধুমাত্র গ্রীনজোন বা গ্রীন জেলাগুলিতে মদের দোকান খোলা হবে। অর্থাৎ রেড জোনগুলিতে কোনওরকম ভাবেই খোলা হবে না মদের দোকান  আপাতত তা পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছে রাজ্য এবং কেন্দ্র সরকার।

খুলছে মদের দোকান

  • মদের দোকানগুলোর সঙ্গে সঙ্গে খোলা হবে পানশালাও। তবে মদের দোকান বা পানশালা খোলার জন্য সরকার নির্দিষ্ট কিছু নিয়ম বেঁধে দিয়েছেন।
  • মদের জন্য অপেক্ষায় দাঁড়িয়ে থাকা খদ্দেরকে ছয় ফুট ডিসটেন্স মেন্টেন করে চলতে হবে।
  • কোন রকম ভাবেই পাঁচ জনের বেশি মানুষের ভিড় জমা চলবে না।
  • সরকারি নির্দেশ অনুযায়ী যে সময় দোকান খোলার জন্য বলা হবে শুধুমাত্র সেই সময় দোকান খোলা রাখতে হবে অন্যকোন সময় দোকান খোলা বা কোনও গোপন পদ্ধতিতে মদ বিক্রি করা চলবে না কোনওরকম ভাবেই ।
  • মদ বিক্রি করার সময় যাতে কোনরকম ঝুটঝামেলা গন্ডগোল অশান্তি না হয় সেদিকে দোকানদারকে খেয়াল রাখতে হবে।
  • মদ কোনরকম ভাবে ব্লাকে বিক্রি করা যাবে না।
  • একজন ব্যক্তিকে সরকারি নির্দেশ অনুসারে যত পরিমাণ মত দেওয়া উচিত তার বেশি মদ কিছুতেই দেওয়া যাবে না।
  • যে সমস্ত এলাকা আপাতত গ্রীনজোন হিসেবে চিহ্নিত আছে সেই সমস্ত এলাকা যদি কোনও কারণে রেড জোনে পরিণত হয় তাহলে সেই সমস্ত এলাকার মদের দোকান বা পানশালা  বন্ধ করে দেওয়া হবে।

অনলাইন ইনকাম করার পাঁচ রাস্তা জেনে রাখুন

মদের দোকান খুলবে সর্ত মেনেই

এই খবর সূরাপ্রেমী মানুষদের জন্য যথেষ্ট আনন্দের হলেও একটা দিক সব সময় মাথায় রাখবেন, যাতে আপনি মদ আনতে গিয়ে করোনা ভাইরাস কে ঘরের ভিতরে না নিয়ে আসেন। আপনি যদি মদের দোকান খোলার অপেক্ষায় আছেন তাহলে আপনাকেই বলছি, কখনোই ভিড়ের ভেতর যাবেন না কোনরকম ভীড় এলাকায় ঢুকবেন না।

একসঙ্গে দলবেঁধে মদ পান করবেন না। সরকারি নির্দেশ অনুযায়ী সোশ্যাল ডিস্টেন্স মেনে চলবেন, যা আপনার জন্য এবং আপনার পরিবারের জন্য যথেষ্ট আনন্দের হবে ।

যে বা যারা মদের দোকান খোলা কিংবা পানশালা খোলা নিয়ে এতোদিন পর্যন্ত বেশ চিন্তায় ছিলেন আশা করি তারা এবার একটু হাসার সুযোগ সাহস পাবেন।

যদিও সরকারের এই সিদ্ধান্ত নিয়ে সরকার বিরোধী পক্ষ সরব হয়ে উঠেছে এবং তারা দাবি জানাচ্ছে যাতে ইমিডিয়েট সরকার নিজ সিদ্ধান্তের পরিবর্তন করেন।

আরও পড়ুন – ঘরে মদ বানানোর উপায়

#westbengalnews

Spread the love

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.