Skip to toolbar

করোনা প্রতিরোধে অভিনব সালমান

সেরার সেরা সালমান,- বলিউড টলিউড থেকে ক্রিকেট ভারতের তারকারা উজাড় করে দান করছেন, কিন্তু এই দানে মানবিক অভিনবত্ব দেখালেন সালমান খান। সবার প্রিয় ভাইজান।

ইতিমধ্যেই শচীন সৌরভ গৌতম গম্ভীর ৫০ লাখ করে দান করেছেন, বিরুস্কা দুজনে মিলে ২০ কোটি, অক্ষয় কুমার ২০ কোটি। এছাড়া বিরাট অংকের টাকা দিয়েছেন রতন টাটা, ৫৫১ কোটি। কিন্তু অভিনবত্ব দেখালেন ভাইজান সালমান খান। মানুষের পাশে থাকাতে বরাবরেই সালমান সেরা। এবারেও করোনা প্রতিরোধে সেটাই আবার প্রমাণ করলেন সালমান।

২৫০০০ জনমজুরের দায়িত্ব নিলেন সালমান

২৫০০০ হাজার জনমজুরের দায়িত্ব নেওয়া মোটেও মুখের কথা নয়। সালমান জানিয়েছেন যতদিন লকডাউন চলবে ততদিন ২৫০০০ হাজার জনমজুরের পুরো দায়িত্ব বহন করবেন সালমান।

একটা রাফ ক্যালকুলেশন করেই দেখুন। আপাতত এখনো ১৫ দিন লকডাউন থাকছে। যদি সব ঠিক না থাকে তাহলে আরো বেড়ে যেতে পারে। আমরা ২৫ দিনের হসেব করব। ধরাযাক একজন জনমজুরের পিছনে সালমান ৫০ টাকা (মিনিমাম) ডেলি খরচা করবেন। তাহলে একদিনে খরচা দাঁড়ায়  ১২৫০০০০ টাকা।

১৫ দিনের হিসেবে খরচা দাঁড়াবে ১ কোটি ৮৭ হাজারের বেশি। এটা সর্বনিম্ন হিসেবে। এরপর ভাবুন লকডাউন বাড়লে, কিংবা ৫০ টাকার বেশি খরচা হলে, সালমানের খরচা কোথায় গিয়ে ঠেকবে!

সালমান জানিয়েই দিয়েছেন যতদিন লকডাউন চলবে ততদিন উনি ২৫০০০০ জনমজুরের খরচা বহন করেই যাবেন। এখানেই সালমান অভিনবত্ব দেখিয়েছেন। কারণ লকডাউন কতদিন চলবে কেউ তা জানে না।

সালমান চিরদিন অভিনব

সালমান যে নানারকম সামাজিক কাজকর্মের সঙ্গে যুক্ত এবং  নানান সময়ে একাধিকবার ফিল্ম ইন্ডাস্ট্রির অসহায়দের ত্রাতা হিসেবে ধরা পাশে দাঁড়িয়েছেন, সেকথা সবাই জানেন।

করোনা নিয়ে কী বলেছেন ভাইজান

সালমানের ‘বিইং হিউম্যান’ সংস্থাও বহু দুস্থদের পড়াশোনা, ওষুধপাতির দায়িত্ব নিয়েছে। এবার করোনার জেরে আবারও তিনি প্রমাণ করে দিলেন যে কেন তিনি বলিউডের ‘ভাইজান’?

কারণ একাই ২৫ হাজার জনের দায়িত্ব নেওয়া চারটিখানি কথা নয়। ইন্ডাস্ট্রির এক সদস্যের কথায়, “ভাইজানকে যে সবরকম আপদে-বিপদে পেয়েছি আমরা, সেকথা সবারই জানা। আলাদা করে আর কী বলব?” অভিনব উদ্যোগ তো বটেই!

দেখুন মহেন্দসিংহ ধনী কতটাকা দান করেছেন 😂

Spread the love

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

COVID-19

করোনা ভাইরাস সম্পর্কে বিস্তারিত তথ্য দেখুন