Skip to toolbar

এবার সালমান খান

পরিস্থিতি মোটেও ভাল নয়, সারা ভারতে প্রতি নিয়ত বাড়ছে আতঙ্ক। এবার সালমান খান। সবাই বুঝতে পারছেন ভারতের মানুষও ইতালির মতো অবুঝ, হাজার বোঝালেও বুঝবেন না। তাই করোনা ভাইরাস নিয়ে মুখ খুললেন সালমান খান।

করোনা ভাইরাস নিয়ে সতর্ক করলেন সালমান খান 

 

আমরা শচীন সৌরভ থেকে অক্ষয় কুমার প্রায় প্রত্যেককেই দেখেছি করোনা ভাইরাস নিয়ে মানুষকে সতর্ক করতে। এবার সেই দলে দায়িত্ব নিলেন ভাইজান সালমান খান।

ভারতকে সচেতন করার জন্য নিজের বার্তা জানালেন ভাইজান। আশাকরি বিষয়টির গাম্ভীর্যতা বুঝতে পারছেন।

ভারত অন্যন্যতম জনবহুল দেশ এই দেশে করোনা ছড়ালে দেশকে বাঁচানোই মুশকিল হয়ে যাবে। এই দেশের চিকিৎসা ব্যবস্থা ততটা উন্নত নয় যতটা ইতালির। ইতালি ভারতের চেয়ে প্রায় ৫০ গুন বেশি উন্নত চিকিৎসার দিকে। কিন্তু সেই দেশের পরিনাম আপনি দেখেছেন, এর পরেও সতর্ক না হলে জানবেন আপনি মৃত্যুকেই নিমন্ত্রন দিচ্ছেন।

সালমান খান কী বললেন করোনা নিয়ে

ভাই ঘরের ভেতরে থাকা মানে কাপুরুষোচিত কাজ নয়, সরকারের বিরুদ্ধাচারণ করে আপনি নিজের নিজের পরিবারের এনং নিজ এলাকার মানুষের মৃত্যু ডেকে আনবেন। তাই সালমান খান বাধ্য হয়েই ভিডিও পোস্ট করেছেন।

সালমান খানও বলেছেন বাড়িতে থাকতে, সরকারের কথা পালন করতে। মাক্স পরতে, দূরত্ব বজাই রাখতে। অযথা ভিড়ের ভেতর না যেতে।

দেশের প্রধানমন্ত্রী জনতা কারফিউ করেন নি। এটা কারফিউ নয়, এটা কেয়ার ফর ইউ। হ্যাঁ দেশ বা রাজ্য আপনার যত্ন নিচ্ছে আপনার উচিত নিজের দেশের এবং রাজ্যের পাশে থাকা।

বেঁচে থাকলে বাজারে ঘোরার আড্ডা দেওয়ার প্রচুর সময় পাবো কিন্তু বেঁচেই যদি না থাকলাম তাহলে আর কিইবা রইল।

ভগবান কৃষ্ণ অর্জুনকে কর্ণের বাণের থেকে বাঁচার উপায় বলেছিলেন, যুদ্ধ করতে হলে আগে বাঁচতে হবে। অর্জুন সেই কথা শুনেছিলেন। তাই করোনাকে হারাতে হলে আমাদেরকে বাঁচতে হবে। না বাঁচলে করোনার জয় হবে।

এখন মর্দানি দেখিয়ে বাইরে ঘোরার সময় নয়, এখন বুদ্ধিমত্তার পরিচয় দেওয়ার সময়। আপনার একটা ভুল আপনাকে জীবনের ওপারে নিয়ে যেতে পারে।

আরও পড়ুনঃ- কেন লকডাউন বাংলা

করোনা এবং সালমান খান

আজ শুধু সালমান খান নয় সারা ভারত বলছে ঘরে থাকুন, বাইরে ঘুরবেন না। তবুও কিছু মানুষ বাইরে নির্বিকার ভাবে ঘুরছেন, পার্টি করছেন। ভাই মৃত্যু মানুষ চিনে আসে না। আসার নির্দিষ্ট সময়ও নেই। আজ মৃত্যু আমার আপনার দরজায়। আপনি দরজা খুলে দেবেন না নিজে বাইরে বেরিয়ে আসবেন না ঘরের ভেতরেই থাকবেন দরজা খুলবেন না সেটা নিজেকেই ঠিক করতে হবে।

যে ভুল ইতালি জার্মানি ফ্রান্স করেছে সেই ভুল যেন আমরা না করি। এই দেশ গরীব মানুষের দেশ এদেশে করোনা তীব্র ভাবে ছড়িয়ে যাবে দুএক রাতেই তাই দরজার ভেতরে থাকুন দয়াকরে।

এই অন্ধকার কেটে এক নতুন সকাল আপনার দরজার বাইরে অপেক্ষা করবে, ততদিন প্লিজ দরজার ভেতরে থাকুন। সরকার আমার আপনার সঙ্গে আছে, আমাদের দায়িত্ব সরকারের পাশে থাকা। আমাদের একটা ভুল আমাদেরকে আজীবন কাঁদিয়ে দিতে সক্ষম। আমি হয়তো অমর ভাবছি নিজেকে কিন্তু আমার পরিবারের সবাই অমর নয়।

ভারত মাতা দিচ্ছে ডাক করোনা ভাইরাস নিপাত যাক। জয় হিন্দ জয় ভারত।

☛ read more করোনা ভাইরাস সর্তকতা

Spread the love

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

COVID-19

করোনা ভাইরাস সম্পর্কে বিস্তারিত তথ্য দেখুন