আমফান’ বিধ্বস্ত বাংলার জন্য ১০০০ কোটি সাহায্যের ঘোষণা মোদীর

‘আমফান’ বিধ্বস্ত বাংলার জন্য ১০০০ কোটি টাকার অনুদান ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই ঘোষণা ছাড়াও প্রধানমন্ত্রী আরও কয়েকটি ঘোষণা করেন পশ্চিমবাংলার জন্য।

গতকাল মমতা বন্দ্যোপাধ্যায় মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পশ্চিমবাংলা পরিদর্শন করার জন্য বাংলায় আমন্ত্রণ জানান। মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে সাড়া দিয়ে আজ বেলা এগারোটার সময় কলকাতাতে আসেন প্রধানমন্ত্রী।

এরপর মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এবং রাজ্যপালকে সঙ্গে নিয়ে একটি হেলিকপ্টারে করে পশ্চিমবাংলার ক্ষয়ক্ষতি পর্যবেক্ষণ করার জন্য কলকাতার বেশ কিছু অংশ ঘুরে দেখেন প্রধানমন্ত্রী।

পশ্চিমবাংলার ক্ষয়ক্ষতি পরিদর্শন করার পর প্রধানমন্ত্রী মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ১০০০ কোটি টাকার অনুদান দেওয়ার কথা বলেন।

এছাড়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন আমফানে মৃত প্রত্যেক ব্যক্তির জন্য দু’লক্ষ করে টাকা দেওয়া হবে এবং আহতদের জন্য ৫০০০ হাজার টাকা করে প্রধানমন্ত্রীর ফান্ড থেকে দেওয়া হবে।

মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে ফোন করে সহমর্মিতা জানিয়েছেন দেশের রাষ্ট্রপতি। কলকাতার খোঁজ খবর নিয়েছেন বাংলাদেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কলকাতা নাইট রাইডার্স এর মালিক শাহরুখ খান জানিয়েছেন কলকাতা নাইট রাইডার্স সমস্ত রকম ভাবে সাহায্য করবে বাংলাকে ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রিলিফ ফান্ডে ৫০ লক্ষ টাকা অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছেন রাজ্যপাল।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১০০০ কোটি টাকা পশ্চিম বাংলাকে অনুদান হিসেবে দেওয়ার কথা ঘোষণা করার পরেই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন যেন মৃত ব্যক্তিদের এবং আহত ব্যক্তিদের পরিবারের একাউন্টে সরাসরি টাকা তুলে দেওয়া হয়।

কলকাতার ক্ষয়ক্ষতির পরিমাণ কিরূপছিল তা আমরা ফেসবুক থেকে কয়েকটি ছবি সংগ্রহ করেছি আপনাদের জন্য।

Amphan KolkataAmphan Kolkata

Amphan KolkataAmphan Kolkata

Amphan Kolkata

Spread the love

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.