আজ থেকে খুলবে এইসব দোকান

আজ থেকেই খুলবে এসব দোকান

স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছেন আজকে থেকেই শর্তসাপেক্ষে এই সব দোকান খোলা যাবে। শপস এন্ড এস্টাব্লিশমেন্ট আইনের আওতায় দোকান খুলবে।

যে সমস্ত এলাকা সংক্রামিত নয় সেই সমস্ত এলাকাতেই শুধুমাত্র এইসব দোকানগুলি খুলবে বলে জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। তবে আপাতত শপিংমল খোলার কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না।জামাকাপড় জুতো বইপত্রের দোকান খুললেও  সরকারি নিয়ম নির্দেশ মেনে তবেই দোকান খোলা যাবে।

যে সমস্ত এলাকায় সংক্রামিত রুগী  রয়েছেন বা সমস্ত এলাকা রেড অ্যালার্ট করে রাখা হয়েছে সেই সমস্ত এলাকাতে কোন প্রকারেই দোকান খোলা হবে না বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক।

সাধারণ মানুষের সমস্যার কথা মাথায় রেখেই এই সমস্ত দোকান গুলোকে খোলার নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। আগের দিনই মানুষের সমস্যার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সাধারণ মানুষের কাছে ক্ষমা চেয়েছেন, এবং উনি পরিষ্কারভাবে জানিয়েছেন লকডাউন করা ছাড়া ওনার হাতে আর কোনো বিকল্প পথ ছিল না।

দেশের অর্থনীতি এবং সাধারণ মানুষের সমস্যার কথা মাথায় রেখে স্বরাষ্ট্রমন্ত্রক বেশিরভাগ দোকান খোলার নির্দেশ দিয়েছে আজ থেকেই ।

তবে স্বরাষ্ট্রমন্ত্রক থেকে পরিষ্কারভাবে জানানো হয়েছে যে ৫০ শতাংশের বেশি কর্মচারী কোনরকম ভাবেই রাখা যাবে না। মুখে মাক্স বেঁধে এবং সোশ্যাল ডিস্ট্যান্স পালন করে দোকানগুলিকে চালনা করার নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক।

তবে কোনো রকম বিশৃঙ্খলা বা এলাকায় যদি কোনরকম সংক্রামীত রুগীর সন্ধান পাওয়া যায় তাহলে সেই এলাকার দোকান বন্ধ করে দেওয়া হবে বলেও জানানো হয়েছে।

Spread the love

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.